Categories
রাজ্য

প্রাইমারি শিক্ষক নিয়োগে নোটিস জারি কাল, ইন্টারভিউ ১০ জানুয়ারি

নিউজ ডেস্ক খবর আরোহন: আগেই শিক্ষক নিয়োগের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইমত কাজ শুরু করে দিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। এবার আরও বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। প্রাইমারি শিক্ষক নিয়োগে কাল নোটিস জারি হবে। ইন্টারভিউ শুরু হবে ১০ জানুয়ারি থেকে। তাছাড়া ৩১ জানুয়ারি হবে অফলাইনে তৃতীয় টেট।’ এদিন নবান্নে ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

বুধবার পর্ষদ নিয়োগের জন্য নোটিশ জারি করবে। মুখ্যমন্ত্রী বলেন, ১০ জানুয়ারি থেকে ইন্টারভিউ নেওযা শুরু হবে, চলবে ১৭ তারিখ অবধি৷ একইসঙ্গে ৩১ জানুয়ারি অফলাইনে তৃতীয় টেট হবে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ঘোষণা করেছিলেন ১৬ হাজার ৫০০ প্রাথমিক শিক্ষক পদে নিয়োগ করা হবে। এবং দ্রুত নিয়োগ প্রক্রিয়া শুরু করে জানুয়ারী-ফেব্রুয়ারির মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। মুখ্যমন্ত্রীর ঘোষণার পরেই তৎপর হয় পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ। টেট পাস করা প্রশিক্ষিত চাকরি প্রার্থীদের কাছে অনলাইনে আবেদন পত্র চাওয়া হয়। ২৫শে নভেম্বর থেকে ১লা ডিসেম্বর ২০২০ এর মধ্যে পর্ষদের ওয়েবসাইটে আবেদন করতে বলা হয়। তাঁতে ৩০ হাজারের কিছু বেশি আবেদন জমা পড়েছে বলে জানা গেছে।