Categories
রাজ্য

অতীত ভুললে ভবিষ্যৎ অন্ধকার! কার উদ্দেশ্যে বার্তা দিলেন শুভেন্দু?

নিউজডেস্ক খবর আরোহণ : অতীত ভুললে ভবিষ্যৎ অন্ধকার! কার উদ্দেশ্যে হুঁশিয়ারি বার্তা শুভেন্দুর? শুভেন্দু অধিকারীকে নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছে তৃণমূল কংগ্রেসের অন্দরমহলে। বিগত কিছুদিন যাবৎ শুভেন্দু অধিকারী এড়িয়ে চলেছেন দলের বিভিন্ন সাংগঠনিক সভা। এই বিষয়টিও চোখে লাগছে তৃণমূলের উঁচু পর্যায়ের নেতাদের। শুভেন্দু দলবদল করতে চলেছেন, এই কথা রীতিমতো গুঞ্জনে পরিণত হয়েছে। যদিও শুভেন্দু নিজে কখনও এই বিষয়ে একটি শব্দও খরচ করেননি। তবে আজ নন্দীগ্রামের এক সভা থেকে শুভেন্দুর কথায় যেন তেমন কিছুরই আভাষ পাওয়া গেল। নন্দীগ্রামকে ভুলে যাননি সেকথা স্মরণ করালেন শুভেন্দু।

আজকের সভায় শুভেন্দু অধিকারীর বক্তব্যে লুকিয়ে ছিল প্রচ্ছন্ন হুশিয়ারি। নন্দীগ্রাম নিয়ে তিনি বলেন, অতীত ভুললে কিন্তু তার ফল কিছুতেই ভাল হতে পারে না। অতীত ভুললে ভবিষ্যৎ অন্ধকার হয়ে যাবে বলেও মন্তব্য করেন শুভেন্দু। কিন্তু কে বা কাদের উদ্দেশে এই হুঁশিয়ারি তা স্পষ্ট করেননি তিনি।

অতীত ভুললে ভবিষ্যৎ অন্ধকার! এদিন শুভেন্দু অধিকারী বলেন, “অনেকেই অতীত ভুলে যান। আমি শুভেন্দু অধিকারী সবসময় বলি যেটা দিয়ে শুরু করেছিলাম সেটা দিয়ে শেষ করব। অতীত যাঁরা ভুলে যান তাঁদের ভবিষ্যৎ উজ্জ্বল হতে পারে না। তাঁদের ভবিষ্যৎ অন্ধকার হবে। এটাই চিরন্তন সত্য। নিশিকান্ত মন্ডলের অসম্পূর্ণ কাজ পূরণ করব। নিশিকান্ত মন্ডল না থাকলে এই লড়াই জিততে পারতাম না।”