Categories
রাজ্য শিলিগুড়ি

ভূতের আতঙ্কে শান্তি যজ্ঞ আয়োজন রথখোলায়

বিষময় বিশ সাল,আর এই বিষ যেন আরও বিষাক্ত ছোবল হেনেছে শিলিগুড়ির রথখোলা এলাকায়। ধারাবাহিক মৃত্যু!‌ ছড়িয়েছে ভূতের আতঙ্কও।মানুষের সাবধানী চালচলন বা বিজ্ঞান প্রযুক্তি যতই এগোক না কেন,কিছু কিছু ঘটনায় মানুষের কোন জারিজুরিই খাটেনা।সেসময় মানুষ সবকিছু ছেড়ে দেন কোন এক সর্বশক্তিমান শক্তির কাছে।

এলাকায় শান্তি ফিরিয়ে আনতে শান্তি যজ্ঞের আয়োজন করা হচ্ছে শিলিগুড়ির রথখোলায়। আগামী রবিবার রথখোলা স্পোর্টিং ক্লাবের উদ্যোগে দুর্গাপুজো ময়দানেই মহা মৃত্যুঞ্জয় যজ্ঞ ও গীতা পাঠের আয়োজন হতে চলেছে। সারাদিন ধরে চলবে পূজার্চনা। এলাকাবাসীদের মনোবল বাড়াতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে দাবি ক্লাব কর্মকর্তাদের।

এলাকাবাসীদের কাছে জানা গেছে, গত কয়েক বছর ধরে ঠিক পুজোর আগে আগেই রথখোলা এলাকায় একাধিক মানুষের মৃত্যুর ঘটনা ঘটছে। গত ১৫ আগস্টও কার্শিয়াং-এর কাছে পথদুর্ঘটনায় মৃত্যু হয় রথখোলার চার যুবকের। আরও এক যুবকের মৃত্যু হয়েছে হৃদরোগে আক্রান্ত হয়ে।

এলাকার মানুষের আক্ষেপ,এভাবে পুজোর আগে তরতাজা প্রাণ পৃথিবী ছেড়ে চলে যাওয়ায় ঘটনা ঘটছে বারবার এলাকায়,যা নিয়ে আতঙ্কিত বাসিন্দারা। এদিকে, ৪ যুবকের আকস্মিক মৃত্যুর ঘটনার পর থেকে এলাকায় ছড়িয়েছে ভূতের আতঙ্কও। বেশকিছুদিন ধরে এলাকায় ভৌতিক কাণ্ডের খবর কানে কানে ঘুরছে।

রথখোলা স্পোর্টিং ক্লাব কর্তাদের কথায়, মহা মৃত্যুঞ্জয় যজ্ঞের আয়োজন ভূতের আতঙ্ক দূর করতে নয়। পুজোর আগে এলাকায় একের পর এক মৃত্যু রোধে এই পুজোর আয়োজন করা হয়েছে। শুধু রথখোলাবাসীর জন্য নয়, গোটা শহরবাসীর জন্য প্রার্থনা করা হবে এখানে। জানা গেছে, আগামী রবিবার সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত চলবে মহা মৃত্যুঞ্জয় যজ্ঞ। শ্রীমদ্ভগবদ গীতা পাঠ ও নাম কীর্তন করা হবে। বিকেলে প্রসাদ বিতরণ করা হবে গোটা এলাকায়।