Categories
খেলাধুলা দেশ রাজ্য

একদমই ‘নিজের দমে’, নিজের নামে ISL এ ইস্টবেঙ্গল ঘোষণা দু-একদিনে

লাল-হলুদ জনতা হাতে চাঁদ পাওয়ার আনন্দে মেতেছেন! হ্যাঁ, এটারই তো স্বপ্ন দেখতেন সমর্থকরা, এটা পাওয়ার জন্যই তো এত চিন্তা, ভাবনা, প্রতিবাদ, লড়াই আর তারপরে এক মধুর পরিসমাপ্তি।

একসময় যখন সবাই ধরে নিয়েছিল ইস্টবেঙ্গলের এবারে আইএসএল খেলার সম্ভাবনা নেই হাল ছাড়েননি ইস্টবেঙ্গল জনতা, মানতে রাজি হয়নি। তারা সোশ্যাল সাইটে ক্রমাগত আর্জি জানিয়ে গেছে আইএসএল খেলার বিষয়, এই আবেগের সামনেই হয়তো মুখ ফিরিয়ে নিতে পারেননি নিতা আম্বানি থেকে মাননীয়া মুখ্যমন্ত্রী কেউই। তাই, স্বপ্নের উত্থানের সাক্ষী আজ ইস্টবেঙ্গল সমর্থককূল।

ইস্টবেঙ্গলের ইনভেস্টর হিসাবে ক্লাবের সাথে যুক্ত হলেন দেশের কর্পোরেট জায়েন্ট বেণু গোপাল বাঙ্গুরের সংস্থা শ্রী সিমেন্ট। ইনভেস্টর আর্থিকভাবে প্রচন্ড ক্ষমতাশীল হওয়ার ফলে ইস্টবেঙ্গল সমর্থকদের মুখে চওড়া হাসি।

এই খবর বাইরে আসতেই সারা দেশের ফুটবল মহলে এমন আলোড়ন সৃষ্টি হয়েছে যে তা আইপিএলর উন্মাদনাকেও বেগ দিয়েছে। অভিনন্দন আসছে নানান বিশিষ্ট মানুষ থেকে শুরু করে নানান সংস্থার পক্ষ থেকে। সমর্থকরা এখনো নিজের চোখকে হয়তো বিশ্বাস করতে পারছেন না, ছয় মাসের ক্রমাগত প্রতীক্ষার ফল যে এতটা ফলপ্রসূ হবে তা হয়তো তাদের অনুমানের বাইরে।

অপরদিকে, আইএসএলে ইস্টবেঙ্গলের অন্তর্ভুক্তি যেন এক বৃত্ত সম্পূর্ণ করলো, এতদিনে আইএসএল পূর্ণতা লাভ করলো। গোটা দেশ এখন অপেক্ষায় আছে, লাল-হলুদ জার্সিকে আইএসএলে মাঠ কাঁপাতে দেখার। কলকাতার দুই প্রধান ইস্টবেঙ্গল এবং এটিকের ম্যাচের আগে যে পারদ সর্বোচ্চসীমায় চড়বে তা বলাইবাহুল্য। সরকারি ঘোষণা হয়তো দু’এক দিনের মধ্যে হবে এবং মাননীয়ার উপস্থিত থাকার সম্ভাবনা প্রবল যেহেতু তার ভূমিকা অনস্বীকার্য।