Categories
রাজ্য

কেন বিজেপির দিল্লির বৈঠক এড়ালেন, সব ফাঁস করলেন মুকুল রায়

দিল্লিতে থেকেও বিজেপির নির্বাচন প্রস্তুতির বৈঠক এড়ালেন মুকুল রায়। যা নিয়ে রীতিমতো জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। ২০২১-এর বিধানসভা নির্বাচনের প্রস্তুতি নিয়ে রাজ্য নেতাদের সঙ্গে বৈঠকে কেন্দ্রীয় নেতৃত্ব। এমন গুরুত্বপূর্ণ বৈঠকে দিল্লিতে থেকেও কেন সেই বৈঠকে যোগ দিলেন না, কলকাতায় ফিরে তা ফাঁস করলেন মুকুল রায় নিজেই।

শনিবার দিল্লি থেকে কলকাতায় ফেরেন বিজেপি নেতা মুকুল রায়। স্বাভাবিক ভাবেই বিমানবন্দরে কৌতূহলী সাংবাদিকরা তাঁকে ঘিরে ধরেন। দিল্লিতে বিজেপির রাজ্য নেতাদের সঙ্গে কেন্দ্রীয় নেতাদের গুরুত্বপূর্ণ আলোচনায় তাঁর না থাকার কারণ জানতে চান সাংবাদিকরা।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মুকুল রায় জানান, তাঁর চোখে ইনজেকশন নিতে হবে। সেজন্যই চটজলদি কলকাতায় ফিরে এসেছেন তিনি। তবে দিল্লিতে প্রথম দিনের বৈঠকে তিনি ছিলেন বলে জানিয়েছেন।

দলের রাজ্য নেতাদের সঙ্গে কেন্দ্রীয় নেতাদের গুরুত্বপূর্ণ বৈঠক। অথচ দিল্লিতে থেকেও বৈঠকে গরহাজির মুকুল রায় ,স্বভাবতই জল্পনা বাড়ে। তবে কি রাজ্য বিজেপিতে শেষের পথে মুকুল-জমানা ? তৈরি হয় এমন জল্পনাও।

এমনকী মুকুল রায় দলের বৈঠকে না থাকা সম্পর্কে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘মুকুল রায় আগের বৈঠকে ছিলেন। করোনার জেরে দিন কয়েক দূরে দূরে থাকছেন। বৈঠকে না থাকার কথা আগে জানিয়েছিলেন। সম্ভবত উনি কলকাতা চলে যাচ্ছেন।’

দিল্লিতে থাকাকালীন অবশ্য দলের বৈঠকে না থাকার কারণ জানাননি মুকুল রায়। তবে কলকাতায় ফিরেই সেই কারণটি স্পষ্ট করলেন।

এদিন কলকাতা বিমানবন্দরে সাংবাদিকদের মুকুল রায় আরও জানান, বৈঠকের সময়ের মধ্যেই তাঁর ইনজেকশন নেওয়ার সময় হয়ে গিয়েছে, এটা তাঁর খেয়াল ছিল না। তাই বাধ্য হয়েই তিনি ফিরে এসেছেন। তবে তাঁর দিল্লির বৈঠক ছেড়ে কলকাতায় ফিরে আসার পিছনে অন্য কোনও কারণ নেই বলেও জানান এই বিজেপি নেতা।