Categories
রাজ্য শিলিগুড়ি

শীঘ্রই কাজ শুরু সেবকে বিকল্প ব্রিজের

সেবক স্থিত তিস্তা নদীর উপর তরাই এবং দার্জিলিং পার্বত্য অঞ্চলের সঙ্গে ও ডুয়ার্সের সাথে সংযোগ স্থাপনকারী একটি বিকল্প সেতু নির্মাণের প্রক্রিয়া ত্বরান্বিত করবার জন্য মাননীয় কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী নীতিন গড়করিকে ধন্যবাদ জানিয়ে গতকাল একটি ফেসবুক পোস্ট করেন দার্জিলিং এর সাংসদ রাজু বিস্তা এবং সঙ্গে পোস্ট করেন এ বিষয়ে সাংসদকে উদ্দেশ্য করে মন্ত্রীর লেখা একটি চিঠি।

ফেসবুক পোস্টে সাংসদ জানান,গত ডিসেম্বর, ২০১৯ এ উনি মাননীয় মন্ত্রীকে চিঠি লিখে জানান যে “আজও দার্জিলিং, কালিম্পং, শিলিগুড়ি এবং সিকিম থেকে ভ্রমণকারী বেশিরভাগ মানুষ ডুয়ার্স ভ্রমণে ১৯৩০ সালে নির্মিত একমাত্র যোগাযোগের মাধ্যম করোনেশন সেতু ব্যবহার করতে বাধ্য হচ্ছেন, এবং এর কোন বিকল্প ব্যবস্থা নেই। অতিরিক্ত ব্যবহার ও সংস্কারের অভাবের কারণে, এই করোনেশন সেতুটি অত্যন্ত ভঙ্গুর অবস্থায় রয়েছে। আমি মাননীয় মন্ত্রী মহাশয়কে অনুরোধ করেছিলাম জলপাইগুড়ি, দার্জিলিংয়ের সেবক বাজার ও এলেনবাড়ির সংযোগকারী একটি নতুন সেতু নির্মাণের জন্য”।

উনি আরও জানান যে, কেন্দ্রীয় পরিবহন মন্ত্রক ইতিমধ্যে এই নতুন সেতুর জন্য বিশদ প্রকল্প প্রতিবেদন (ডিপিআর) প্রস্তুত করার দায়িত্ব স্টেট PWD কে অর্পণ করেছে এবং তারা দ্রুততার সঙ্গে কাজ করছেন। মংপংয়ের নিকটে ২০.৬৯ হেক্টর রেলওয়ে জমি ব্যবহারের জন্য জাতীয় সড়ক মন্ত্রক, সক্রিয়ভাবে রেল মন্ত্রকের কাছে অনুমতি চেয়েছে, যাতে যথাসময়ে সেতুটি নির্মান শুরু করা যেতে পারে।

এই বিষয়ে সাংসদ সংশ্লিষ্ট সমস্ত ব্যক্তি এবং NGO গুলিকে ধন্যবাদ জানান যারা ওনাকে এই সেতুর প্রয়োজনীয়তা সম্পর্কে ওয়াকিবহাল করিয়েছেন এবং আলিপুরদুয়ারের সাংসদ শ্রী জন বার্লাকেও কৃতজ্ঞতা জানান, যিনি এই সেতুটিকে বাস্তব রূপ দেবার জন্যে ওনার সাথে হাতে হাত মিলিয়ে নিবিড়ভাবে কাজ করে চলেছেন।