Categories
রাজ্য

বাংলায় বিজেপির মুখ্যমন্ত্রী শপথ নেওয়ার; এক মিনিটের মধ্যে আয়ুষ্মান চালু হবে -অমিত শাহ

বাংলায় বিজেপির মুখ্যমন্ত্রী শপথ নেওয়ার; এক মিনিটের মধ্যে আয়ুষ্মান চালু হবে; পরিষ্কার জানিয়ে দিলেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ।

কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্য বিমা প্রকল্প আয়ুষ্মান ভারতের আওতায়; বর্তমানে ৫০ কোটি মানুষ এই বিমার সুবিধা পাচ্ছেন; ও বছরে পাঁচ লক্ষ টাকা অবধি প্রয়োজনে চিকিৎসায় খরচা করতে পারছেন। এরপর এই প্রকল্পের সাহায্যে বেসরকারি হাসপাতালে; বিনামূল্যে চিকিৎসা করানো যাবে।

দেশের স্বাস্থ্যক্ষেত্রে আয়ুষ্মান ভারত ‘বিপ্লব’ এনেছে বলে দাবি অমিত শাহের। বিজেপির এই শীর্ষ নেতার অভিযোগ, ‘শুধুমাত্র রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে গিয়েই কেন্দ্রের আয়ুষ্মান ভারত প্রকল্প পশ্চিমবঙ্গে চালু করতে দেননি মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনীতির জন্য বাংলার মানুষ কেন্দ্রের এই প্রকল্প থেকে বঞ্চিত হচ্ছেন।’

২০২১ সালে এরাজ্যে ক্ষমতা দখলে মরিয়া গেরুয়া শিবির। ২০২১ সালে এরাজ্যে পরিবর্তন আনবে বিজেপি।’ বিজেপি পশ্চিমবঙ্গে ক্ষমতায় এলেই এরাজ্যে কেন্দ্রের আয়ুষ্মান ভারত প্রকল্প চালু হয়ে যাবে বলে আশ্বাস দিয়েছেন অমিত শাহ।

সরকারের স্বাস্থ্য বিমা প্রকল্প আয়ুষ্মান ভারতের; আওতায় আসতে চলেছে করোনা ভাইরাস। পরীক্ষা ও চিকিত্সা, উভয়ই এই প্রকল্পের আওতায় আসবে বলে; সরকারি সূত্রে জানা গিয়েছে।