Categories
রাজ্য

বঙ্গে বিজেপির যুব মোর্চার সভাপতি হলেন সৌমিত্র খাঁ, মুকুটে যোগ হল নতুন পালক

ঝকঝকে, তুখোড়, তরুণ তুর্কিরা বরাবরই যেকোনো রাজনৈতিক দলের বড়ো বলভরসা। কদিন আগে অমিত শাহের কথায় জানাই গিয়েছিল যে একচ্ছত্রভাবে ক্ষমতায় আসতে বিজেপি বড়সড় সাংগঠনিক বদল করতে পারে। সেই মতোই এবার পশ্চিমবঙ্গে বিজেপি যুব সংগঠনের সভাপতির দায়িত্ব পেলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ।

তরুণ প্রজন্মের এই নেতা বয়সে তরুণ হলেও রাজনীতিতে যথেষ্ট অভিজ্ঞ। ছাত্র রাজনীতি থেকে উত্থান হয়ে ২০১১ সালে কোতলপুর কেন্দ্রের কংগ্রেস বিধায়ক হন। এরপর ২০১৩ তে তৃণমূলে যোগদান করে ২০১৪ তেই তৃণমূল সাংসদ। মুকুল রায়ের যথেষ্ট ঘনিষ্ঠ ছিলেন সৌমিত্র।

এরপর ২০১৯ এ বিজেপিতে যোগদান করে ওই বছরই লোকসভা ভোটে তিনি বিজেপি সাংসদ হিসেবে নির্বাচিত হন। এই সময় তিনি বহুল পরিচিতি পান। কারণ ভোটের সময় তাঁকে বিষ্ণুপুর এলাকায় ঢুকতে দেওয়া হয়নি। তাঁর হয়ে বকলমে তাঁর স্ত্রী সুজাতা খাঁ প্রচার করেন ও জয় হাসিল করে নেন সৌমিত্র খাঁ।

বরাবরই নানা ইস্যুতে তৃণমূলকে ঝাঁঝালো আক্রমণ করে থাকেন সৌমিত্র খাঁ ও সুজাতা খাঁ। বঙ্গের যুব কর্মীদের পছন্দের তালিকায় একেবারে প্রথম দিকেই আছেন তিনি। তাই এবার তাঁকে রাজ্যের যুব মোর্চার দায়িত্ব দিয়ে তাঁর মুকুটে নতুন পালক সংযোজিত করা হল।