Categories
বিনোদন রাজ্য শিলিগুড়ি

লকডাউনে চরম অনটনে শিল্পীরা,করলেন সাহায্যের আবেদন

লকডাউনের চতুর্থ পর্যায়ে সব কাজকর্ম বন্ধ থাকার দরুন ঘরে টান পড়ছে অনেকেরই। বিশেষত যাঁরা বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে পারফর্ম করে থাকেন, তাঁদের অবস্থা আরও সঙ্গীন। কারণ করোনার বর্তমান অবস্থায় যেকোনো রকম জনসমাগম যে আগামী বেশ কিছুদিনের জন্য নিষিদ্ধ হতে চলেছে, তা একেবারে নিশ্চিত। ওই অবস্থায় ভীষণ সমস্যায় পড়েছেন বিভিন্ন স্টেজ পারফর্মাররা। তাঁদের মধ্যে আছেন সিঙ্গার, ডান্সার, মিউজিশিয়ান বা এর সঙ্গে যুক্ত অন্যান্য মানুষেরা। তাঁদের আয় দীর্ঘদিন হল বন্ধ ও খুব তাড়াতাড়ি শুরু হওয়ার কোনো সম্ভাবনা নেই। তাঁদের অনেকেরই এখন টাকার অভাবে জীবন সংগ্রাম করতে হচ্ছে ব্যাপকভাবে।

ছবি সৌজন্যে নর্থবেঙ্গল স্টেজ পারফরমার্স অ্যাসোসিয়েশন

নর্থবেঙ্গল স্টেজ পারফরমার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি দীপ চট্টোপাধ্যায় জানান, তাঁদের সদস্যরা শিল্পী হিসেবে কোনো পিএফ, স্বাস্থ্য বিমা, পেনশন ইত্যাদি সামাজিক সুরক্ষা পান না। দীর্ঘদিন ধরে তাঁদের ইনকাম সম্পূর্ণ বন্ধ। এই অবস্থায় তাঁরা কি করে সংসার চালাবেন, অন্নসংস্থান সহ বিভিন্ন খরচ চালাবেন তা বুঝতে পারছেন না।

তাঁরা রাজ্য সরকার, কেন্দ্র সরকার, সমস্ত এনজিও এবং সাধারণ মানুষের কাছে আবেদন জানিয়েছেন যাতে তাঁদের এই অবস্থায় সাহায্যের হাত বাড়িয়ে দেন। সরকারের কাছে তাঁরা অনুরোধ করেছেন যাতে তাঁদের বর্তমানের বেকারত্ব পরিস্থিতির জন্য কিছু ভাবেন সরকার। তাঁরা সাধারণ মানুষ, এনজিও, সরকারের কাছে সাহায্যের কাতর আবেদন জানিয়েছেন। সাহায্যের জন্য কেউ হাত বাড়ালে তাঁকে যোগাযোগ করতে অনুরোধ করা হচ্ছে।